Friday, March 29, 2024
HomeScrollingকাশিয়ানী ঐক্য পরিষদের চার সাংবাদিকের পদত্যাগ

কাশিয়ানী ঐক্য পরিষদের চার সাংবাদিকের পদত্যাগ

শেখ মোঃ ইমরান, কাশিয়ানী(গোপালগঞ্জ)।

গোপালগঞ্জের কাশিয়ানী আলোচিত সাংবাদিক সংগঠন “কাশিয়ানী সাংবাদিক ঐক্য পরিষদ” সাংবাদিকতা পেশাকে পুঁজি করে অপসাংবাদিকতা করছে অভিযোগ করে স্বেচ্ছায় চার সাংবাদিক একযোগে পদত্যাগ করেছেন।

সোমবার (২৯ মে) দুপুরে সংগঠনের সভাপতি মো. ফায়েকুজ্জামানের কাছে পৃথক এসব পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগকারী সাংবাদিকরা হলেন সংগঠনের যুগ্ম- সাধারণ সম্পাদক শেখ আহাদুল হাসান (ইত্তেফাক), তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. লিয়াকত হোসেন লিংকন (যুগান্তর), সদস্য মো. পান্নু শিকদার (নতুন দিন) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পরশ উজির (আজকের কাশিয়ানী)।

উল্লেখ্য, ০৯ এপ্রিল ২০২৩ রবিবার গোপালগঞ্জের কাশিয়ানীতে সাংবাদিকদের মান উন্নয়ন, ঐক্যবদ্ধতা এবং পেশাগত মর্যাদা অক্ষুণ্ণ রাখার প্রতিজ্ঞাবদ্ধ হয়ে কাশিয়ানী প্রেসক্লাবে দিন-ব্যাপী টেবিল বৈঠকের মধ্য দিয়ে তিনটি সাংবাদিক সংগঠনের ১৭ জন সাংবাদিক সমন্বয়ে “কাশিয়ানী সাংবাদিক ঐক্য পরিষদ নামে নবগঠিত সাংবাদিক সংগঠন এর পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। তারই ধারাবাহিকতায় ১৮ মে ২০২৩ উপজেলা মুক্তিযোদ্ধা কম্প্লেক্স ভবনের দ্বিতীয় তলায় “সাংবাদিক ঐক্য পরিষদ”এর কার্যালয় এবং লোগো উদ্বোধন করা হয়। পুর্নাঙ্গ কমিটি গঠনের ৫২ দিনের মধ্যেই ৪জন সাংবাদিক সংগঠন থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলেন।

পদত্যাকারী সাংবাদিকদের পদত্যাগের কারন জানতে চাইলে পদত্যাকারী সাংবাদিকেরা অভিযোগ করে বলেন, সাংবাদিক পেশাকে পুঁজি করে অপসাংবাদিকতা করা হচ্ছে। সাংবাদিকদের ঐক্যবোধতা,মান উন্নয়ন এবং সাংবাদিক স্বার্থ রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ হয়েও যথাযথ কাজ করা হচ্ছেনা। ফলে সাংবাদিকেরা তাদের অধিকার বঞ্চিত হচ্ছেন। সংগঠনের সাংবাদিকদের মধ্যে দ্বন্দ্ব হলেও নিরসনের কোন উদ্যোগ নেওয়া হয় না। কোন অপ্রীতিকর ঘটনার শিকার হলে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কোন ব্যবস্থা নেয়া হয় না।

তাদের আরও অভিযোগ, সংগঠনে পেশাদারিত্ব ও সংগঠনের মূল উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছেনা যা, সাংবাদিক বা সাংবাদিকতার মর্যাদা পরিপন্থি।

কাশিয়ানী সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি মো. ফায়েকুজ্জামান বলেন, যারা পদত্যাগ করেছেন, তাদের বিষয় পরে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।।

 

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments