Wednesday, April 24, 2024
HomeScrollingকালকিনিতে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেমকে লাঞ্চিত করার প্রতিবাদে বিক্ষোভ

কালকিনিতে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেমকে লাঞ্চিত করার প্রতিবাদে বিক্ষোভ

আশরাফুর রহমান,কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ

মাদারীপুরের কালকিনিতে আবুল কাশেম নামে এক মুক্তিযোদ্ধাকে শারীরিকভাবে লাঞ্চিত করার প্রতিবাদে ট্যায়ার জ্বালিয়ে ঘন্টাব্যাপী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ জনতা। এতে করে সকল যানচলাচল বন্ধ থাকায় প্রায় এক কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্তনে আনেন। আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী, সরেজমিন ও এলাকা সুত্রে জানাগেছে, ডাসার উপজেলার কাজীবাকাই এলাকার বীরমুক্তিযোদ্ধা ও ডাসার উপজেলা আ.লীগের যুগ্নআহ্বায়ক আবুল কাশেম ব্যাংকের কাজে কালকিনি উপজেলা সদরে যান। এসময় পুর্বশত্রুতার জেরে হঠাৎ করে ৪/৫ জন দুর্বৃত্তরা মিলে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেমকে এলোপাথরিভাবে কিল-ঘুষি দিয়ে তার গায়ে পরিহিত পাঞ্জাবি ছিরে ফেলেন। এ খবর পেয়ে লাঞ্চিত ঘটনার প্রতিবাদে কাজী বাকাই এলাকার বিক্ষুদ্ধ জনতা ডাসারের বাশতলায় প্রথমে বিক্ষেভ মিছিল করেন। এ মিছিল শেষে পরে তারা পুনরায় ঢাকা-বরিশাল মহাসড়কের বালীগ্রাম এলাকার পাথরিয়ারপাড় স্টান্ডে সড়ক অবরোধ রেখে ট্যায়ার জ্বালিয়ে হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। পরে ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
ডাসার উপজেলা আ.লীগের যুগ্নআহ্বায়ক মতিন হাওলাদার,কৃষকলীগের যুগ্নআহ্বায়ক মোঃ হেমায়েত হোসেন ও কালুসহ বেশ কয়েকজন বলেন, বীরমুক্তিযোদ্ধা ও আ.লীগ নেতা আবুল কাশেমের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনার সঙ্গে জরিতদের দৃষ্টান্তমুলক বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমরা সামনে আরো কঠোর কর্মসুচি পালন করবো।
ভুক্তভোগী বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, কালকিনি উপজেলায় আমি গেলে বিনা অপরাধে উপজেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক মোঃ রেজাউল ফরাজীর নেতৃত্বে দক্ষিণ রাজদী গ্রামের শাহআলমসহ বেশ কয়েকজন মিলে মারধর করে আমার জামা-কাপড় ছিড়ে ফেলেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি জানাই।
অভিযুক্ত কালকিনি উপজেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক রেজাউল ফরাজী বলেন, তাকে আমরা মারিনি। ঘটনার সময় আমি বাসায় ঘুমানো ছিলাম। আমার নামে কাশেম মিথ্যা কথা বলেছে।

আওয়ামী মৎস্যজীবি লীগের সাধারন সম্পাদক সৈয়দ মাসুদ রানা মুঠোফোনে জানান, আমরা তাকে মারি নাই তার কাছে শুধু জানতে চেয়েছি আপনি বীরমুক্তিযোদ্ধা ড. সোবহান গোলাপ এমপি কে কেন গালি দিয়েছেন?কিন্তুু আবুল কাশেম আমাদের নামে মিথ্যা কথা বলেছেন।

এব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। আটকা পড়া সকল যানচলাচল স্বাভাবিক করে দিয়েছি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments