Wednesday, April 24, 2024
HomeScrollingকারখানায় আগুনের ঘটনায় কারও ন্যূনতম গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কারখানায় আগুনের ঘটনায় কারও ন্যূনতম গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট।। 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রূপগঞ্জে কারখানায় আগুনের ঘটনায় কারও ন্যূনতম গাফিলতি থাকলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি বলেন, ঘটনাটি মর্মান্তিক। দুটি তদন্ত কমিটি হয়েছে । তদন্ত রিপোর্টে যারাই দোষী সাব্যস্ত হবে তাদের বিচার হবে।

শনিবার দুপুরে রূপগঞ্জের কর্ণগোপ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন নারায়ণগঞ্জে পুলিশ সুপার মো. জায়েদুল আলমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

মন্ত্রী বলেন, এখানে কতজন লোক কাজ করত তা আমরা তদন্ত করছি। তদন্তের পর আমরা বলতে পারব ।

তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত হৃদয় বিদারক। যারা মারা গেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করি, প্রশাসন থেকে সব ধরনের সহায়তা করা হবে। আহত যারা বেঁচে আছেন তাদের চিকিৎসা খরচ দেয়া হবে।

তিনি বলেন, একটা দুর্ঘটনায় অনেকগুলো মানুষ মারা গেছে। মামলা তো হবেই। তদন্ত হবে। যারা দোষী তাদের বিচার হবে। তবে তদন্ত শেষ না হওয়ার আগে কিছু বলছি না। তদন্তে দোষী প্রমাণ হলে অবশ্যই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিস আগুন নেভানো ও উদ্ধার কাজ শুরু করে। ইউএনও, ডিসি, এসপি ঘটনাস্থলে ছুটে আসেন। ভবনের নির্মাণকাজ ও শ্রমিকদের তদারকিতে ত্রুটি থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, মালিকসহ কয়েকজনকে আটক করা হয়েছে। আমাদের পুলিশ বাহিনী মনে করেন তাদের হয়তো সংশ্লিষ্টতা থাকতে পারে। সেই জন্যই তারা ৮ জনকে আটক করেছে।

তিনি আরও বলেন, একসঙ্গে এতজন লোকের প্রাণহানিতে সারা দেশে ক্ষোভ তৈরি হয়েছে। দেখলাম প্রথম তিনজন পরবর্তীতে ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করে। ফায়ার সার্ভিস কিছু জীবিত ব্যক্তিদের উদ্ধার করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হাসেম ফুড ফ্যাক্টরির কতজন লোক এখানে কাজ করছিল সেটা তদন্তে বের হয়ে আসবে। ডিসি ও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। এই সব কিছুর পরেই আমরা বলতে পারব এখানে কেন এই ঘটনা ঘটেছে। যাই ঘটুক তা অত্যন্ত হৃদয় বিদারক ও দুঃখজনক ঘটনা ঘটেছে। যারা ইন্তেকাল করেছে তাদের রুহের মাগফিরাত কামনা করছি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments