Friday, March 29, 2024
HomeScrollingকরোনা: ২৪ ঘণ্টায় আরো ৫৪ মৃত্যু, শনাক্ত ৩০৫০

করোনা: ২৪ ঘণ্টায় আরো ৫৪ মৃত্যু, শনাক্ত ৩০৫০

অনলাইন ডেস্ক |

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫৪ জন। গতকাল ৪৭ ও গত পরশু ৩৯ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ১৭২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৫০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৮ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১২ দশমিক ৯৯ শতাংশ ও গত পরশু ১৪ দশমিক ১২ শতাংশ।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করে আরও তিন হাজার ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৮ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ২৯ হাজার ৯৭২ জন।

এর আগে, গতকাল দুই হাজার ৪৩৬ জন ও গত পরশু এক হাজার ৬৩৭ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৪ জনের মধ্যে ৩৯ জন পুরুষ ও ১৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৭ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৬৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৬৮ হাজার ৮৩০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬১ লাখ ৯৫ হাজার ৭১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments