Friday, March 29, 2024
HomeScrollingআলোর দিশারি মানবিক সংগঠন” ১ম প্রতিষ্ঠা বার্ষিকী

আলোর দিশারি মানবিক সংগঠন” ১ম প্রতিষ্ঠা বার্ষিকী

“আলোর দিশারি মানবিক সংগঠন” ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন
”দৃষ্টি ভঙ্গি ও মানসিকতা বদলে ফেলুন সমাজ বদলে যাবে” এই স্লোগানকে সামনে রেখে ২০২০ সালের ১৬ই ডিসেম্বর প্রতিষ্ঠিত হওয়া সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন “আলোর দিশারি মানবিক সংগঠন” এর কাজ হলো স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানো। প্রবাসী পৃথীব মাহামুদ সুজনের উদ্যোগে মাদারীপুর জেলার শতাধিক তরুণ-যুবক এ সংগঠন গড়ে তুলেছেন। এই সংগঠনের তরুণ-যুবকেরা দেশ ও প্রবাশ থেকে নিজ উদ্যোগে স্বেচ্ছায় মাদারীপুর জেলার রাস্তা সংস্কার, দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, কম্বল বিতরণ, হত দরিদ্রতের মাঝে ত্রান বিতরণ, অসুস্থদের মাঝে চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন। এ সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন সুন্দরভাবে বাস্তবায়ন হয়েছে।

১৬ই ডিসেম্বার বৃহস্পতিবার সকাল ৯ ঘটিকায় মাদ্রা উচ্চ বিদ্যালয়ের মাঠে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন “আলোর দিশারি মানবিক সংগঠন” মাদ্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ওবায়দুর রহমান, উপস্থাপনায় ছিলেন সুজন মাহামুদ ও আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝাউদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আবুল হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেম্বার মোঃহাফিজুর রহমান মিন্টু হাওলাদার, আলী আহম্মদ মোল্লা, এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও “আলোর দিশারি মানবিক সংগঠন” এর সকল সদস্যগণ।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের প্রচার সম্পাদক মেহেদী হাসান শুভ বলেন, আমাদের সংগঠন এই এক বছরে ৩ শতাধিক শীত বস্ত্র ও মাক্স বিতরণ করেছি, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন, অনেকেই চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা এবং হতদরিদ্র পরিবারের মেয়ের বিয়ের জন্য আর্থিক সহযোগিতা করেছি। এ ভাল কাজ আমাদের সংগঠন সবসময় চলমান রাখবে।

এ সময় আরো বক্তব্য রাখেন মাদারীপুর জেলার দুরন্ত মাদারীপুর ও নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের সভাপতি জনাব মিলন মুন্সী, মানবিক রক্ত ব্যাংক এর সভাপতি-জনাব হাসিবুর রহমান ( মাদারীপুর জেলা শাখা), পাকদি নবীন যুব সংঘ এর প্রতিষ্ঠা সভাপতি-জনাব সাব্বির হক ফরাজি, এছাড়াও অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে ঝাউদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আবুল হাওলাদার সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং সব সময় সংগঠনটির পাশের থাকার আশ্বাস দেন এছাড়াও সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

সংগঠনের প্রতিষ্ঠা সভাপতি পৃথীব মাহামুদ সুজন মুঠো ফোনে বলেন, আমরা উদ্যোগ গ্রহণ করেছি সমাজের এই অসহায় মানুষের জীবন পরিবর্তনের জন্য সহযোগিতায় পাশে এগিয়ে এসেছেন আপনারা। যারা আমাদেরকে সব সময় সহযোগিতা করছেন সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। তবে আজ হতে আমাদের সকলকে এই অসহায়দের জীবন পরিবর্তনের জন্য নতুন করে ভাবতে হবে। ভাবতে হবে ওদের জীবনের নিরাপত্তা ও মৌলিক চাহিদার বিষয়গুলো। ওরাও হতে পারে এদেশের আদর্শ নাগরিক তার জন্য প্রয়োজন একজন অভিভাবক। আমরা এই অসহায়দের ভবিষ্যতের জন্য সঠিকভাবে বিনিয়োগ করি তাহলেই তারা মুক্ত হয়ে শিক্ষার আলোয় আলোকিত হবে।
আমরা অঙ্গিকার করছি সকল অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক অধিকার পূরণে কাজ করে যাবো ইনশাআল্লাহ,।
অনুষ্ঠানের শেষে প্রধান অতিথী আর্থিক সহযোগিতা তুলে দেন দুই হতদরিদ্রের চিকিৎসার জন্য এবং কেক কেটে অনুষ্ঠান উৎযাপন করেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন কাজী ওবায়দুর রহমান, সে সকল অথিতিদের সহযোগিতার হাত বাড়াতে বলেন এবং সমাজ থেকে মাদাক দুর করার জন্য সংগঠনের সকলকে একতার সাথে কাজ করতে বলেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments