Saturday, April 20, 2024
HomeScrollingআমাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে’আমরা ঝুঁকিপূর্ণ অবস্থানে আছি'এই সময় সামাজিক দূরত্ব বজায়...

আমাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে’আমরা ঝুঁকিপূর্ণ অবস্থানে আছি’এই সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে- জেলা প্রশাসক

বিশেষ প্রতিবেদক-।।
জেলা প্রশাসক কার্যালয় মাদারীপুর ৩০মার্চ বিকেল চারটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়
ঘরে থাকুন করোনা ভাইরাস মুক্ত থাকুন…। কোভিড১৯ পরিস্থিতি নিয়ে পর্যালোচনা জানা যায়
মাদারীপুরে ১০ জনের ৯ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছে।
সচেতনতা হলে আমরা জয়ী হবো। মাদারীপুরে হোম কোয়ারেন্টাইনে ৪২৫ জন, আইসোলেশনে ১ জন।
আমাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে আমরা ঝুঁকিপূর্ণ অবস্থানে আছি এই সময় টি আমাদের সতর্ক থাকতে হবে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার আহ্বান রইল আমরা চাই সুন্দর একটি জীবন নিম্নআয়ের মানুষের জন্য খাদ্য সহায়তা দেয়া হচ্ছে খাদ্য সরবরাহ কোন ঘাটতি নেই । জেলা প্রশাসন নজর রাখছে পল্লী এলাকার মানুষ এখনো সতর্ক নয় প্রতি পদে পদে আমাদের সতর্ক থাকতে হবে যোগ করেন জেলা প্রশাসক মোঃওয়াহিদুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো সাইফউদ্দিন গিয়াস, এনডিসি মো আনোয়ার জাহিদ খান, জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
মাদারীপুরের স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে ১ জন এবং এবং ১৪ জনের হোমকোয়ারেন্টন শেষ হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছে ৪২৫ জন। আইসোলেশনে রয়েছে ১ জন। জেলায় এ পর্যন্ত সর্বমোট হোমকোয়ারেন্টে ছিল ১৩৭০ জন এবং বাতিল হয়েছে ৯৪৫ জনের।
গত ১৯ মার্চ থেকে আজও শিবচর উপজেলার ৪টি এলাকাসহ সমস্ত উপজেলাটি অঘোষিত ভাবে লকডাউন আছে। শিবচরে হতদরিদ্র মানুষের মাঝে প্রশাসন বিনামূল্যে ঔষধ ও ত্রান পৌছে দিচ্ছে। এছাড়া সমস্ত জেলায় নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া জেলার অন্যান্য দোকান-পাট বন্ধ রয়েছে।
মাদারীপুর শহরে মানুষের আনাগোনা না দেখা গেলেও গ্রামগুলোর চিত্র ভিন্ন। সন্ধ্যায় গ্রাম হাট-বাজারে লোকজন সমাগম বেড়ে যায়। এছাড়া গ্রামের মানুষের মধ্যে করোনা ভাইরাসের আতংক খুব একটা লক্ষণীয় নয়, এবং তাদের মধ্যে সচেতনতার অভাবও দেখা যায়।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানিয়েছেন, বাংলাদেশ সেনাবাহিনীর আজ মাদারীপুর পৌরসভা ও রাজৈর এলাকায় টহল দিচ্ছেন। এ সময় তারা অপ্রয়োজনে বাইরে চলাফেরা করছে এমন মানুষদের হ্যান্ড মাইকিং করে সতর্ক করছে।
প্রশাসনের পক্ষ থেকে অসহায়দের মাঝে শুকনো খাবার বিতরণ ও চেয়ারম্যানদের মাধ্যমে ইউনিয়নগুলোতে চাল বিতরণ করা হচ্ছে। এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের উদ্যোগে অসহায়দের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে।
সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, প্রায় ১৫ দিন যাবৎ মাদারীপুরে আইইডিসিআর এর একটি টিম কাজ করছে। স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মীরা যারা হোমকোয়ারেন্টানে আছেন তাদের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন। আমরা মানুষকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments