Wednesday, April 24, 2024
HomeScrollingঅকারণ-অজুহাতে ঘোরাঘুরি, ঢাকায় গ্রেফতার ৩২০

অকারণ-অজুহাতে ঘোরাঘুরি, ঢাকায় গ্রেফতার ৩২০

অনলাইন ডেস্ক |

করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে সরকার এবার যে সর্বাত্মক বিধিনিষেধ ঘোষণা করেছে তা বাস্তবায়নে সারাদেশে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিধিনিষেধ চলাকালে জনগণকে সচেতন করার পাশাপাশি আইন অমান্যকারীদের দেওয়া হচ্ছে শাস্তি।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ৩২০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, লকডাউননের নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ার দায়ে সর্বাত্মক বিধিনিষেধের ২য় দিনে ৩২০ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া লকডাউনের দ্বিতীয় দিনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা ২০৮ জনকে।

অন্যদিকে নিয়ম ভেঙে রাস্তায় বের হওয়ায় ডিএমপির ট্রাফিক বিভাগ ৬৮টি গাড়িকে ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে।বিধিনিষেধের ১ম দিন (১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫ শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অনেককে জরিমানা ও মুচলেকা নিয়ে থানা থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments