Friday, March 29, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১০ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ১০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকালের মধ্যে তারা মারা যান।

এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জন ও উপসর্গে ৪ জন মারা গেছেন। আর করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন।

চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে এটিই সর্বনিম্ন মৃত্যু। এর আগের ২৪ ঘণ্টায় এখানে মারা যান ২১ জন।

এ নিয়ে চলতি মাসের ১১দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মারা গেলেন ১৭০জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬০ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৮৭ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৩ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ২, চাঁপাইনবাবগঞ্জের ১, নাটোরের ২, নওগাঁর ২ ও পাবনার ৩ জন। তাদের মধ্যে নারী ও পুরুষের সংখ্যা সমান।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে রয়েছে ১ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ২৯ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩৭জন। মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি ছিল ৩৬৩ জন।

এ দিকে সিভিল সার্জন অফিসের তথ্য মতে, সোমবার রাজশাহীর ৮৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ২৪ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments