1. sarifhafiz48@gmail.com : livenewsdesk desk : livenewsdesk desk
  2. mehedihasan.mhs078@gmail.com : Arif Molla : Arif Molla
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. livenewsbd24@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার ভূপাতিত করল বিদ্রোহীরা - Livenews24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
নেতানিয়াহুর সঙ্গে বাইডেনের ফোনালাপ, সংকট সমাধানের আশা ঈদের নামাজ পড়ার নিয়ম সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মাদারীপুরের ৩০ গ্রামে ঈদ উদযাপন ঈদের দিনও গাজায় ইসরায়েলি বিমান হামলা বার্সাকে ৪ পয়েন্ট পেছনে ফেলে শিরোপার আরও কাছে অ্যাটলেটিকো এক মঞ্চে ৫ উপস্থাপক ঈদের যত বিশেষ অনুষ্ঠান ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে হাসান-আফ্রিদি-নোমান বুফনের পেনাল্টি সেভ, রোনালদো-দিবালার গোলে জুভদের জয় টাইব্রেকারে জিতে ফাইনালে পিএসজি ফল খা্ওয়ার কতক্ষণ পর পানি পান করবেন? গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞ অব্যাহত, নারী-শিশুসহ নিহত ৬৯ টিকাগ্রহীতাদের ৯৭ শতাংশের শরীরে অ্যান্টিবডি: আইইডিসিআর আরও ৩ স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা যাবে

মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার ভূপাতিত করল বিদ্রোহীরা

  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ২১ শেয়ার এবং সংবাদটি পড়েছেন।
A Myanmar Air Force Mi-35 attack helicopter launches a salvo of rockets during the 'Sin Phyu Shin' joint military exercises near Pathein city in the Irrawaddy delta region on Febuary 2, 2018. (Photo by LYNN BO BO / POOL / AFP)

ফাইল ছবি (এএফপি)

মিয়ানমার সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে বিদ্রোহী কাচিন ইনডিপেন্ডেন্স আর্মি।

তবে তাৎক্ষণিক এ বিষয়ে সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি এবং ঘটনার সত্যতা নিরপেক্ষ সূত্রে যাচাই করা যায়নি বলে জানিয়েছে আলজাজিরা।

গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর দেশটির উত্তর ও পূর্বাঞ্চলে সেনাবাহিনী এবং বিদ্রোহীদের লড়াইয়ের তীব্রতা বাড়ার মধ্যে এ খবর আসলো।

সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে কাচিন রাজ্যসহ দেশটির অন্যান্য অঞ্চলে বিক্ষোভ অব্যাহত রয়েছে। সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাতের মধ্যে এই প্রথম কোনো হেলিকপ্টার ভূপাতিত করার ঘটনা ঘটলো।

সেনা অভ্যুত্থানের পর ছড়িয়ে পড়া সহিংসতায় নিরাপত্তা বাহিনী কমপক্ষে ৭৬৬ জন বেসামরিক নাগরিককে হত্যা করেছে বলে জানা গেছে। একই সময়ে বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে তাদের সংঘাত বেড়েছে।

জাতিসংঘ জানিয়েছে, সীমান্তবর্তী বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষের ঘটনায় হাজার হাজার বেসামরিক নাগরিক বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

কাচিন ইনডিপেন্ডেন্স আর্মি বলেছে, কাচিনের মোমাউক শহরের কাছের গ্রামে কয়েক দিনের বিমান হামলার পর সকালে (সোমবার) ওই হেলিকপ্টার ভূপাতিত করা হয়।

বিদ্রোহীদের মুখপাত্র নাউ বু টেলিফোনে বলেন, ‘সকাল ৮টা কিংবা ৯টার দিকে সামরিক কাউন্সিল ওই এলাকায় যুদ্ধবিমান এবং হেলিকপ্টার ব্যবহার করে হামলা হামলা চালায়, জবাবে আমরা এটা ভূপাতিত করি।’

মিজ্জিমা ডেইলি এবং কাচিনওয়েভস ছবিসহ হেলিকপ্টার ভূপাতিত করার প্রতিবেদন প্রকাশ করেছে। ছবিতে দেখা যায় গাছের আড়ালে মাটি কুণ্ডুলি পাকিয়ে ধোঁয়া উড়ছে। এছাড়া হেলিকপ্টার ভূপাতিত করার মুহূর্তের একটি ভিডিও সামাজিক মাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

আপনার পছন্দের লিংকের মাধ্যমে সংবাদটি শেয়ার করুন, আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ দেখুন
© All rights reserved © 2021
Design & Development By : JM IT SOLUTION