Saturday, April 20, 2024
HomeScrollingব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীর করোনা পজিটিভ

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীর করোনা পজিটিভ

অনলাইন ডেস্ক।।

জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকে অংশ নিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা। সেখানেই তার করোনা ধরা পড়েছে বলে এই এক বিবৃতিতে জানিয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাসাদ।

সিএনএন জানায়, প্রেসিডেন্ট জায়ার বলসোনারোর প্রতিনিধি দলের অংশ কুইরোগা। বিবৃতিতে বলা হয়, তিনি ভালো আছে। তবে দলের অন্যদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

এ দিকে কুইরোগা জানান, তিনি নিউইয়র্কে ১৪ দিন নিভৃতবাসে থাকছেন। দলের অন্য সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্র ছাড়ছেন না। এর আগে অন্য দেশ থেকে সংক্রমিত হওয়ার আশঙ্কায় প্রতিনিধিদলের কয়েকজন সফল বাতিল করেছেন বলেও জানান তিনি।

হৃদ্‌রোগ বিশেষজ্ঞ কুইরোগা ব্রাজিলের চতুর্থ স্বাস্থ্যমন্ত্রী, চলতি বছরের শুরুর দিকে তাকে নিয়োগ দেওয়া হয়।

কুইরোগার করোনা বিষয় জাতিসংঘের মহাসচিবের মুখপাত্র মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে এও জানান, জাতিসংঘ সদর দপ্তরে ‘কন্ট্রাক্ট ট্রেসিং প্রটোকল’ রয়েছে।

সম্প্রতি নিউইয়র্কে বিক্ষোভকারীদের প্রতি অশালীন অঙ্গভঙ্গি করে সমালোচনার মুখে পড়েন কুইরোগা। এ নিয়ে ভিডিও ভাইরাল হয়েছে।

এ ছাড়া দেশটির প্রেসিডেন্ট বলসোনারাসহ প্রতিনিধিদলকে একটি রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে পিৎজা খেতে দেখা গেছে। এ ছবিতে তাদের মাস্ক ছাড়া দেখা যায়।  এ নিয়ে সমালোচনার অন্ত নেই। বলসোনারো মাস্ক ছাড়াই হোটেলে একাধিক লোকের সঙ্গে সাক্ষাৎ করেছেন ও হাত মিলিয়েছেন— স্বাস্থ্যমন্ত্রীর কভিড-১৯ ধরা পড়ার পর টুইটারে সেই ভিডিও তিনিই পোস্ট করেছেন।

করোনা পরিস্থিতিতে যথার্থ ব্যবস্থা নিতে ব্যর্থতা ও অবহেলার জন্য দেশের মতো বিদেশেও সমালোচিত ব্রাজিলের ক্ষমতাসীনরা। ২১ কোটি জনসংখ্যার দেশটিতে আক্রান্ত ২ কোটির বেশি মানুষ, মারা গেছে প্রায় ৬ লাখ।

এ দিকে জাতিসংঘের বৈঠকে অংশ নিতে শতাধিক রাষ্ট্র ও সরকার প্রধান অবস্থান করেছেন নিউইয়র্কে, যাদের মধ্যে অনেকেই টিকা নেননি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments