1. sarifhafiz48@gmail.com : livenewsdesk desk : livenewsdesk desk
  2. mehedihasan.mhs078@gmail.com : Arif Molla : Arif Molla
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. livenewsbd24@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
বিরামপুরে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহে উম্মুক্ত লটারীর উদ্ধোধন - Livenews24
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন
ঘোষনা :
জনপ্রিয় অভিনেত্রী নওশাবা সম্প্রতি শেষ করেছেন তার নতুন সিনেমার কাজ। সাইফ চন্দন পরিচালিত ‘পোস্টার’ সিনেমায় ভিন্ন ধরনের এক চরিত্রে দেখা যাবে নওশাবাকে। আরও ৭ জেলায় লকডাউনের সুপারিশ ঘূর্ণিঝড় ইয়াস: বাংলাবাজার-শিমুলিয়া নৌযান চলাচল বন্ধ ঘূর্ণিঝড় ইয়াস: সারা দেশে নৌযান চলাচল বন্ধের নির্দেশ ‘লকডাউন’ ৩০ মে পর্যন্ত, চলবে আন্তঃজেলা গণপরিবহনও ঈদের ছুটিতে থাকতে হবে কর্মস্থলে ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত, ঈদ ছুটিতে থাকতে হবে কর্মস্থলে ঝোড়ো বৃষ্টিপাতের পূর্বাভাস, প্রশমিত হবে তাপপ্রবাহ প্রথম ধাপে ৬ লাখ দরিদ্র পরিবার পাচ্ছেন ২৫১৫ টাকা করে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি
শিরোনাম :
নাসিরসহ ঢাকা বোট ক্লাব থেকে ৩ জন বহিষ্কার b গাইবান্ধার পলাশবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু ইউরোর গ্যালারিতে বাগদান যুগলের (ভিডিও) জনপ্রিয় অভিনেত্রী নওশাবা সম্প্রতি শেষ করেছেন তার নতুন সিনেমার কাজ। সাইফ চন্দন পরিচালিত ‘পোস্টার’ সিনেমায় ভিন্ন ধরনের এক চরিত্রে দেখা যাবে নওশাবাকে। নতুন সিনেমায় স্বপ্নবাজ নারীর চরিত্রে নওশাবা পাঁচ বছর পর ন্যানসির গানে ঠোঁট মেলাবেন শাকিব আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে: জয়া আহসান এই ঈদে দীপ্ত টিভিতে আসছে টিভি ফিচার ফিল্ম ‘‌সাহসিকা ১৯ জুন থেকে সিনোফার্ম-ফাইজারের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী পরীমনির মামলায় নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে স্থানীয়ভাবে লকডাউনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা: ২৪ ঘণ্টায় আরো ৫৪ মৃত্যু, শনাক্ত ৩০৫০ সাকিব ইস্যুতে সংবাদ সম্মেলন ডেকে পিছিয়ে গেল মোহামেডান আর্জেন্টিনা কখনোই আমার একার ওপর নির্ভরশীল না: মেসি আইসিসির মে মাসের ‘সেরা’ মুশফিক

বিরামপুরে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহে উম্মুক্ত লটারীর উদ্ধোধন

  • প্রকাশিত : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ৩২ শেয়ার এবং সংবাদটি পড়েছেন।

বিরামপুর(দিনাজপুর)
দিনাজপুরের বিরামপুর উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহের লক্ষ্যে চলতি বোরো মৌসুমে কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহের লক্ষ্যে কৃষক নির্বাচনের জন্য উম্মুক্ত লটারীর উদ্ধোধন করেন- দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি)।

(৬মে) বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের আয়োজনে অভ্যন্তরীণ বোরো মৌসুমে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ ও উম্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক বাঁচাই করণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম রাজু এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ড,সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক,দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন,ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক,কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিকছন চন্দ্র পাল,খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান, চরকাই খাদ্য গুদাম (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম,থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)কাওসার আলী, সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম,প্রেসক্লাবের সাবেক সভাপতি আকরাম হোসেন,বর্তমান প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম,সাধারণ সম্পাদক প্রভাষক মশিহুর রহমান, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষক, সুধীজন,পৌরসভা ও ৭ ইউনিয়নের কার্ডধারী কৃষকগণসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে (এমপি) শিবলী সাদিক বলেন-বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য। দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ব্যবসায়ীদেরকে তাদের ধান সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান তিনি।

এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান দৈনিক গণকণ্ঠকে বলেন-পৌরসভা ও প্রত্যেক ইউনিয়নে ধানের ফলন অনুয়ায়ী ৭টি ইউনিয়নে মোট ২১৬১ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে পৌরসভায় ২০০ মেট্টিকটন, ২০০ জন কৃষক বাচাই করা হয়েছে,মুকুন্দপুর ইউনিয়নে ১৫০ মেট্রিকটন,১৫০ জন কৃষক বাচাই করা হয়েছে, কাটলা ইউনিয়নে ২০০মেট্টিকটন,২০০ জন কৃষক বাচাই করা হয়েছে, খানপুর ইউনিয়নে ৩৮০মেট্টিকটন,৩৮০ জন কৃষক বাচাই করা হয়েছে, দিওড় ইউনিয়নে ৩৬০ মেট্টিকটন,৩৬০ জন কৃষক বাচাই করা হয়েছে,বিনাইল ইউনিয়নে ৪০০ মেট্টিকটন,৪০০ জন কৃষক বাচাই করা হয়েছে, জোতবানী ইউনিয়নে ৩৪১ মেট্টিকটন ৩৪১ জন কৃষক বাচাই করা হয়েছে, এবং পলিপ্রয়াগপুর ইউনিয়নে ১৩০ মেট্টিকটন ১৩০ জন কৃষক বাচাই করা হয়েছে। তিনি আরো বলেন-প্রত্যেক কার্ডধারী কৃষকের কাছ থেকে ১ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

অভ্যন্তরীণ বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহে উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক বাঁচাই করণ শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভার ও উপজেলার কিছু শিক্ষা প্রতিষ্ঠান ও গরীব অসহায়দের মাঝে ঢেউটিন বিতরন করা হয়।

LN/Arif

আপনার পছন্দের লিংকের মাধ্যমে সংবাদটি শেয়ার করুন, আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ দেখুন
© All rights reserved © 2021
Design & Development By : JM IT SOLUTION