1. sarifhafiz48@gmail.com : livenewsdesk desk : livenewsdesk desk
  2. mehedihasan.mhs078@gmail.com : Arif Molla : Arif Molla
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. livenewsbd24@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন বিরামপুরে ৪১৫ গৃহহীন - Livenews24
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশটাকে চিনতে হবে, জানতে হবে: প্রধানমন্ত্রী বিয়ে-বিচ্ছেদ ও নারীর প্রতি সহিংসতা রোধে কর্মজীবী দম্পতি নিয়ে বিশ্লেষণধর্মী কাজের সুপারিশ জামালপুরে বীরমুক্তিযোদ্ধা সদরুজ্জামান হেলাল বীর প্রতীক আর নেই অস্ট্রেলিয়ায় লেবার পার্টির জয়ে আলবানিজকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ‘তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে লাভ নেই: কাদের পাটগ্রাম উপজেলা শাখা মানবিক সোসাইটি বাংলাদেশের খাদ্য বিতরন ‘বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে সবারই সোচ্চার হওয়া উচিত: ফখরুল কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না সৌদি আরবে নারীর ক্ষমতায়নের মাইলফলক ঘটনা সমাজের দরিদ্রতম সদস্যদের জন্য বিশ্বের বিভিন্ন দেশের সরকারকে খাদ্য ও জ্বালানির খরচে ভর্তুকি দিতে হবে এক ক্লিকেই জানা যাবে জমির মালিক কে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে আমরা সাক্ষ্য আইনের ১৫৫ ধারার ৪ উপধারা বাতিল করার উদ্যোগ নিয়েছি: আইনমন্ত্রী হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন বিরামপুরে ৪১৫ গৃহহীন

  • প্রকাশিত : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১৭৩ শেয়ার এবং সংবাদটি পড়েছেন।

নয়ন হাসান,বিরামপুর(দিনাজপুর)সংবাদদাতাঃ
“মুজিব বর্ষের অঙ্গীকার গৃহহীন থাকবেনা আর” এই স্লোগানকে সামনে রেখে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(২৩ জানুয়ারি) শনিবার সকালে বিরামপুরে ভুমিহীন ও গৃহহীন জনগোষ্ঠীকে মজিববর্ষে সরকার প্রতিশ্রুত আশ্রয়ণ প্রকল্পের ঘর ও জমি আনুষ্ঠানিকভাবে পরিবার গুলোকে বুঝিয়ে দেন বিরামপুর উপজেলা প্রশাসন।

প্রধানমন্ত্রী কার্যালয় থেকে গৃহীত আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মুজিববর্ষে ২১টি জেলার ৩৬ টি উপজেলায় ৪৪টি প্রকল্প গ্রামে ৭৪৩টি ব্যারাক নির্মাণের মাধ্যমে ৩৭১৫ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। একই সাথে ৬৯,৪০৯ জন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়, একসাথে এতগুলো পরিবারকে পুনর্বাসন করার ঘটনা বিশ্বে এটাই প্রথম।

উপজেলা প্রশাসন আয়োজিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুঠোফোন সংযুক্ত ছিলেন বিরামপুরের উন্নয়নের রূপকার দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি)। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু,নবনির্বাচিত পৌর মেয়র অধ্যাপক আক্কাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, সহকারী কমিশনার (ভূমি) মুহসিয়া তাবাসসুম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান, কৃষি কর্মকর্তা নিকছন চন্দ্র পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী, জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা আব্দুল লতিফ, মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম,একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম,উপজেলা আ.লীগের সহ সভাপতি শীবেশ কুন্ডু,নাড়ু গোপাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোঃ মোস্তফা কামাল প্রমুখ।

অনুষ্ঠানে বিরামপুর উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সুবিধাভোগী জনগোষ্ঠীর লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে ৬৬ হাজার ১শত ৮৯ টি ভূমিহীনকে ভূমি ও গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় বিরামপুরে ৪শত ১৫ ভূমিহীনকে জমির দলিল এবং ঘরের চাবি হস্তান্তর করা হয়। সকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।
LN/Arif

আপনার পছন্দের লিংকের মাধ্যমে সংবাদটি শেয়ার করুন, আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ দেখুন
© All rights reserved © 2021
Design & Development By : JM IT SOLUTION