Wednesday, April 24, 2024
HomeScrollingপিতা-মাতাকে যারা কস্ট দেয় তাদের শাস্তির দাবিতে মাদারীপুর মানববন্ধন ও র‌্যালী

পিতা-মাতাকে যারা কস্ট দেয় তাদের শাস্তির দাবিতে মাদারীপুর মানববন্ধন ও র‌্যালী

হাফিজুল শরীফ-মাদারীপুর ।।
বৃদ্ধ বয়সে পিতা মাতার ভরণ-পোষন যারা করে না ও পিতা মাতকে কষ্ট দেয়, তাদরকে ২০১৩সালে পিতামাতার ভরণ-পোষন আইন বাস্তবায়ন করে কঠোর শাস্তির দাবি জানিয়ে মাদারীপুর ঘন্টাব্যাপী মানববন্ধন ও র‌্যালী করা হয়। মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কদমবাড়ী বাজারে শনিবার সকালে স্থানীয় ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে এই মানববন্ধন করা হয়।

কদমবাড়ী ফ্রেন্ডেস ক্লাবের সভাপতি রাজু সরকারের সভাপত্বিতে মানববন্ধনে অংশ নেয় উক্ত ক্লাবের সদস্যসহ এলাকার বেশীর ভাগ যুব-সমাজের যুবক শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে বক্তরা বলেন, বৃদ্ধ বয়সে প্রত্যেক পিতা মাতাই চায় একটু শান্তিতে জীবন-যাবন করতে। তবে আমাদের দেশে ও আমাদের এলাকায় প্রায় দেখা যায় বৃদ্ধ পিতা-মাতাকে তার সন্তানেরা কস্ট দেয় এমনকি দুরে ঠেঁলে দেয়। এই কাজ যেন কোন সন্তান করতে না পারে তার জন্যই আমাদের আজ এই মানববন্ধন ও র‌্যালী।
এসময় ক্লাবের সভাপতি বলেন, আমাদের এই এলাকায়সহ আমাদের অনেকেই মাদকের সাথে যুক্ত হয়েছিল। কিন্ত সেটা থেকে আজ আমরা মুক্ত হতে পেরেছি। তবে করোনার সময় আমরা বিভিন্ন বাড়ীতে অসহায়দের খাবার সহযোগীতা দিতে গিয়ে দেখেছি অনেক বৃদ্ধ পিতা-মাতাকে সন্তানেরা কস্ট দিচ্ছে, একা একটি ঘরে রাখছে। এমনকি ঠিকমত তাদের দেখভাল করছে না। এটা দেখে আমাদের মনে হয়েছে এ বিষয় নিয়ে আমাদের কাজ করা উচিত তাই আজ আমরা মানববন্ধন করেছি। এছাড়া ২০১৩ সালের ভরণ-পোষন আইনের বাস্তবায়ন করতে হবে এবং কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য প্রধান মন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments