Wednesday, April 24, 2024
HomeScrollingটি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

অনলাইন ডেস্ক।।

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক হিসেবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার দুপুর ১২টার পর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এই সময় তার সঙ্গে ছিলেন অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক।

বিশ্বকাপ স্কোয়াড গঠন করা হয়েছে অভিজ্ঞ ও তরুণদের সমন্বয়ে। তবে নেই কোনো চমক। গত কয়েক মাস ধরে যারা জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি সিরিজগুলো খেলছেন তাদের মধ্য থেকেই ১৫ জনকে স্কোয়াডে রেখেছেন নির্বাচকেরা।

বিশ্বকাপের জন্য প্রথমবারের মতো ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরীফুল ইসলাম, মেহেদি হাসান ও নাসুম আহমেদ। তবে জায়গা হয়নি মোসাদ্দেক হোসেন সৈকতের।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার কথা আগেই জানিয়েছিলেন তামিম ইকবাল। ২০০৭ সালের পর টাইগাররা প্রথমবারের মতো কোনো বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ৩২ বছর বয়সী এই অভিজ্ঞ ওপেনারকে ছাড়া। তামিমকে বিশ্বকাপে মিস করবেন জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ১৭ অক্টোবর। প্রথম রাউন্ডে টাইগাররা প্রথম ম্যাচ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে মূল মঞ্চের বাকি আট দলের সঙ্গে যোগ দেবে টাইগাররা। ১২ দলকে নিয়ে শুরু হবে সুপার-১২।

বাংলাদেশ ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মেহেদি হাসান, শামীম হোসেন, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

স্ট্যান্ড বাই: রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments