Tuesday, April 23, 2024
HomeScrollingকালকিনি সাবেক সেনা সদস্যের বাড়ী থেকে ২১টি ককটেল উদ্ধার

কালকিনি সাবেক সেনা সদস্যের বাড়ী থেকে ২১টি ককটেল উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি।।
কালকিনি উপজেলার সাবেক সেনা সদস্য মো. মোয়াজ্জেম হোসেন মৃধা(৫০) এর বাড়ী থেকে নির্বাচনে জিতানোর লক্ষে রাখা ২১টি ককটেল উদ্ধার করেছে মাদারীপুর র‌্যাব-৮। শনিবার (৬ নভেম্বর) রাতে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার মৃর্ধাকান্দি গ্রামের চর ফতেবাহদুরের দক্ষিন দুয়ারী এলাকার সাবেক সেনা সদস্য একটি দোচালা টিনের ঘর থেকে এই ককটেল উদ্ধার করা হয়। এব্যাপারে তিন জনের নামসহ অজ্ঞাতানামা ৪-৫ জনের নামে মামলা করা হয়েছে। সাবেক সেনা সদস্য কালকিনি উপজেলার মৃধাাকন্দির মৃত আলী রেজার ছেলে মো. মোয়াজ্জেম হোসেন।

র‌্যাব জানায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিডি খাঁন ইউপির ৯ নং ওয়ার্ডের মোরগ মার্কা প্রতিকের প্রার্থীকে জিতানোর নিমিত্তে প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য উক্ত বোমা তৈরি ও নিজেদের দখলে মজুদ করে রাখে। এই গোপন সংবাদের প্রেক্ষিত্রে র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম এর নেতৃত্বে অভিযান চালিয়ে সাবেক সেনা সদস্যের ঘর থেকে ২১টি ককটেল উদ্ধার করে। এবং এই ঘটনায় জড়িতের বিরুদ্ধে একটি এজাহার করা হয়। এজাহার নামীয় পলাতক আসামী ১। মোঃ শিপন হাওলাদার(৩৫), পিতা- নুরু হাওলাদার, ২। তারা মিয়া সরদার(৪০), পিতাঃ সোনাই সরদার, ৩। মোঃ মানিক বেপারী(২৭), পিতা- মৃত ওয়াহেদ বেপারী, সবার বাড়ী কালকিনি উপজেলার চর দৌলত খাঁন (সিডিখাঁন) ইউপি নতুন চর দৌলত খাঁন(ওয়ার্ড নং-৭) বাসিন্দা। এছাড়া এব্যাপারে অজ্ঞাতনামা আরো ৪/৫ জন রয়েছে।

মাদারীপুর র‌্যাব-৮ এর কোম্পানী অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, জব্দকৃত ২১(একুশ)টি স্কচটেপ দিয়ে মোড়ানো ককটেল সাদৃশ্য বিস্ফোরক দ্রব্য জীবন হীনকর হওয়ায় তাহা পরিবহন অত্যান্ত ঝুকিপূর্ণ হওয়ায় র‌্যাব-৬ খুলনা হইতে আগত বোমা ডিস্পোজাল টিম উক্ত ২১(একুশ)টি স্কচটেপ দিয়ে মোড়ানো ককটেল সমূহ ধ্বংস করেন । পরবর্তীতে ককটেল ধ্বংসের ঘটনাস্থল হতে আলামত সংগ্রহ পূর্বক মাদারীপুর জেলায় কালকিনি হস্তান্তর করা হয়। এ সংক্রান্তে মাদারীপুর জেলার কালকিনি থানায় একটি বিষ্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-৮ এর এধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments