Saturday, April 20, 2024
HomeScrollingঅগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি সব কিছু হারিয়ে দিশেহারা...

অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি সব কিছু হারিয়ে দিশেহারা বিধবা আরজুনা

জামালপুর সংবাদদাতা।। 

জামালপুর সদর উপজেলার নান্দিনা পুরাতন পাড়া এলাকায় মঙ্গলবার রাতে অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে ওই এলাকার মৃত শহীদুল ইসলামের স্ত্রী বিধবা আরজুনা বেওয়া পরিবারের। স্বয়-সম্বল হারিয়ে প্রায় দিশেহারা হয়ে পড়েছে বিধবা আরজুনা বেওয়া।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ করেই গোয়াল ঘরে অগ্নিকাণ্ড দেখতে পেলে তাদের পরিবারকে জানালে তারা ঘর থেকে দ্রুত বেরিয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই আগুন সারা ঘরে ছড়িয়ে পড়লে এ সময় গোয়াল ঘরে থাকা ২টি গরু, ৩টি ছাগল পুড়ে যায়। এছাড়া ঘরে থাকা নগদ ৬০ হাজার টাকা, স্বর্ণঅলংকার, টিভি, ফ্রিজসহ বিভিন্ন আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ভুক্তভোগী পরিবার ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস সেখানে পৌঁছানোর আগেই সব পুড়ে যায়।

এ ব্যাপারে বিধবা আরজুনা বেওয়ার পিতা আব্দুল আজিজ জানান, সন্ধ্যায় ঘরে ছিল সবাই। বাইরে থেকে লোকজন আগুনের কথা বললে আমরা সবাই ঘর থেকে দ্রুত বেরিয়ে পড়ি। ঘরে থাকা সবাই বেরিয়ে পড়ে প্রাণে বেঁচে গেলেও গোয়াল ঘরে থাকা ২টি গরু ও ৩টি ছাগল এবং ঘরে থাকা নগদ টাকা ও আসবাবপত্র, সোনালী ব্যাংক সঞ্চয়পত্র, পোস্ট অফিসের সঞ্চয়পত্রের কাগজপত্রসহ অনেক প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়।

বিধবা আরজুনা বেওয়ার মেয়ের জামাই মো. সোহেল খান জানান, সন্ধ্যায় কারেন্ট ছিলনা। কারেন্ট আসার পর গোয়াল ঘরের বাতি জ্বালানো সাথে সাথেই সেখান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুণ মূহুুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে ঘরে থাকা আমার শ্বাশুড়ী, আমার স্ত্রী জ্ঞান হারিয়ে পড়ে। পরে তাদেরকে ধরাধরি করে বাইরে বের করা হয়। এ সময় আমাদের ঘরে থাকা সকল কিছু পুড়ে যায়। এখন আমাদের আর স্বয়-সম্বল বলতে কিছু নেই। আগুনে পুড়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি। আমরা এখন নিঃস্ব হয়ে পড়েছি। আমি পরিবারের পক্ষ থেকে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সার্বিক সহযোগিতা কামনা করছি।

জামালপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মরত লিডার মো. শহীদুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা তাৎক্ষনিক সেখানে যায়। কিন্তু আগুন মুহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ার কারনে আমরা পৌঁছানোর আগেই সব পুড়ে যায়। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি। অগ্নিকাণ্ডে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments